Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
গুগল বাসে প্রযুক্তি শিখবে দেশের ৬ লাখ শিক্ষার্থী...
বিস্তারিত

ছয় লাখ শিক্ষার্থীকে ইন্টারনেট প্রযুক্তির প্রশিক্ষণ দেবে গুগল বাস। বাংলাদেশ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহায়তায় টেক জায়ান্টটি এ কার্যক্রম বাস্তবায়ন করবে। এক বছর মেয়াদী এ প্রকল্পের আওতায় দেশের ৪ শত কলেজ বিশ্ববিদ্যালয়ে যাবে প্রযুক্তি নিয়ে সুসজ্জিত গুগলের একাধিক বাস।

বুধবার বাংলাদেশে এ কার্যক্রমের উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রযু্ক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এতে গুগলের উচ্চ পর্যায়ের প্রতিনিধিরাও উপস্থিত থাকবেন।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উদ্বোধনীতে এ প্রশিক্ষণ প্রকল্পের রুপক হিসেবে একাধিক গুগল বাসেরও চাকা ঘুরবে।

বাংলাদেশে গুগল বাস কার্যক্রমের কমিউনিটি এনগেজমেন্ট কর্মকর্তা আরিফ নেজামী টেকশহরডটকমকে জানান, উদ্বোধনী দিনে বেশ কিছু চমক আছে। এটি অনেক গুগল বাসের বিস্তৃত একটি কার্যক্রম।

তবে তিনি নিশ্চিত করেছেন, এই প্রকল্পে কলেজ বিশ্ববিদ্যালয়গুলোতে ২ জন ট্রেইনারের নেতৃত্বে কয়েক সদস্যের প্রশিক্ষণ টিম যাবে। সেখানে শিক্ষার্থীদের গুগল টুলস ও ইন্টারনেট বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ দেয়া হবে।

এক বছরের এই প্রশিক্ষণ কার্যক্রমে ছয় লাখ শিক্ষার্থীকে ইন্টারনেট টুলসের উপর প্রশিক্ষণ দেয়ার পরিকল্পনা আছে বলে বলেন তিনি।

এর আগে বিশ্বের বিভিন্ন দেশে বিভিন্ন আঙ্গিকে গুগল বাসের এ কার্যক্রম পরিচালিত হয়েছে। প্রতিবেশী ভারতেও এর কার্যক্রম চলেছে। আর আগামী বুধবা থেকে দেশেও চলতে শুরু করবে গুগল বাস।

ছবি
ডাউনলোড